1. admin@newskachua.com : newskachua.com :
  2. mohsinjournalist3@gmail.com : moshin hossain : moshin hossain
  3. rasel@newskachua.com : news kachua : news kachua
  4. shujan@newskachua.com : news chua : news chua
শনিবার, ০৮ মে ২০২১, ০৩:৪৫ অপরাহ্ন

কচুয়ায় প্রধানমন্ত্রীর উপহার ভূমিসহ গৃহ পেল ১৫টি পরিবার

নিউজ কচুয়া
  • প্রকাশিত: শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ১২৮ বার পড়া হয়েছে
ছবি: ১৫টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার ভূমি ও গৃহ এর দলিল প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসারসহ অতিথিবৃন্দ

নিউজ কচুয়া

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের কোনো মানুষ আশ্রয়হীন থাকবে না। পিতার সেই স্বপ্ন পূরণে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের গৃহহীন-ভূমিহীনদের ‘স্বপ্নের ঠিকানা’ উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশে একযোগে আজ প্রায় ৭০ হাজার ঘর বিতরন এর মধ্যে কচুয়া উপজেলায় গৃহহীন ও ভূমিহীন ১৫ টি পরিবার পেল ভূমিসহ আধাপাকা বাড়ি।

শনিবার (২৩ জানুয়ারী) সকালে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৬৬ হাজার ১৮৯টি পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হয়।ব্যারাকসহ সারা দেশে প্রায় ৭০ হাজার ভূমিহীন-গৃহহীন পরিবার পেলেন আধাপাকা বাড়ি।

একযোগে এত ভূমিহীন-গৃহহীন মানুষকে জমি ও ঘর করে দেওয়ার ঘটনা বিশ্বে এটিই প্রথম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হন। প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ৪৯২টি উপজেলা প্রান্ত ভার্চুয়াল পদ্ধতিতে সংযুক্ত হয় অনুষ্ঠানে।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর কচুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে গৃহহীনদের মধ্যে ভূমি ও গৃহের দলিল পত্রাদি হন্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, সহকারী কমিশনার ভূমি একি মিত্র চাকমা, মুক্তিযুদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার জাবের মিয়া, ইউপি চেয়ারম্যান মনির হোসেন ও কবির হোসেন, কৃষি কর্মকর্তা সোফায়েল হোসেন, শিক্ষা অফিসার শাহরিয়ার রাসুল, ইউআরসি ইনসট্রাক্টর জাকির হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা মৃণালিনী কর্মকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশেকুর রহমান প্রমুখ।

উল্লেখ্য যে, উপজেলার ১৪নং রাগদৈল মৌজায় ০.৬২ একর খাস জমির উপর নির্মিত ১৫টি ঘর প্রত্যেক উপকারভোগীর কাছে হন্তান্তর করা হয়। ২ শতক জমির উপর নির্মিত একটি সেমিপাকা ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র,ভিডিওচিত্র, অডিও কনটেন্ট, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।