1. admin@newskachua.com : newskachua.com :
  2. mohsinjournalist3@gmail.com : moshin hossain : moshin hossain
  3. rasel@newskachua.com : news kachua : news kachua
  4. shujan@newskachua.com : news chua : news chua
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৮:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাসপোর্ট অফিসে দালালের দুষ্টচক্র বাংলার আনাছে-কানাছে ছেয়ে গিয়েছে ট্র্যাভেল এজেন্সির কচুয়ায় ৭০ পিস ইয়াবা সহ দুই ব্যবসায়ী গ্রেফতার কচুয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত- ১, থানায় অভিযোগ কচুয়ায় মারামারি মামলা ইউপি সদস্য আলমগীর হোসেন গ্রেফতার কচুয়ার পৌর আ.লীগের সাধারন সম্পাদকের পিতা আর নেই! দাফন সম্পন্ন করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন কচুয়া দুই ওসি কচুয়ায় রহমত উল্যাহ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ কচুয়ায় বোরো ধানে স্বপ্ন দেখছেন কৃষকরা বিএনপি নেতা অ্যাড. মুজাম্মেল হোসেনের ইন্তেকাল করোনা মোকাবেলায় ওসি শাহজাহান কামালের ভূমিকা প্রশংসানীয়

চট্টগ্রামবাসির একটি নান্দনিক দাবি ও প্রত্যাশা পূরণ হওয়ার সুবাদে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত

মোঃ শহিদুল ইসলাম (শহিদ)
  • প্রকাশিত: শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ৯৮ বার পড়া হয়েছে

 

নিউজ কচুয়া 

ঐতিহাসিক জেএমসেন ভবনকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ঘোষণা করায় চট্টগ্রাম সচেতন নাগরিক সমাজের পক্ষ থেকে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেলে সাংবাদিক আবুল মোমেনের  সভাপতিত্বে শোভাযাত্রা পূর্ব সমাবেশে বক্তব্য দেন মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, চট্টগ্রাম ইতিহাস সংস্কৃতি গবেষণা কেন্দ্রের সভাপতি সাংবাদিক আলীউর রহমান, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তাপস হোর, কমিউনিস্ট পার্টি চট্টগ্রামের সভাপতি অশোক সাহা, আবৃত্তিকার রাশেদ হাসান, প্রীতিলতা ট্রাস্ট পটিয়ার সভাপতি অশোক চক্রবর্তী।

সমাবেশে আবুল মোমেন বলেন, জাদুঘর রক্ষায় আমরা একত্রিত হয়েছি। এটা বাস্তবায়িত হওয়ার বিষয়ে আমরা শতভাগ আশাবাদি।

কিন্তু জাদুঘর করা একটি কঠিন কাজ।  ইতিহাসের সঠিক তথ্য সংগ্রহ করে তা সংরক্ষণ করা এবং তা আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে সবাইকে কাজ করতে হবে।

একটি বিশেষজ্ঞ দল গঠন করে তা পরিচালনা করা অত্যাবশ্যক। এই বিষয়ে সরকারকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।
অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেন, প্রধানমন্ত্রী এবং জেলা প্রশাসনের আন্তরিকতায় চট্টগ্রামবাসির একটি নান্দনিক দাবি ও প্রত্যাশা পূরণ হচ্ছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রী এবং জেলা প্রশাসনের কাছে কৃতজ্ঞ। চক্রান্তকারীরা এখন পিছু হটেছে। কিন্তু তারা দমে যায়নি। আমরা একত্রিত হয়ে পথে না থাকলে চক্রান্তকারীরা আবারো ছোবল মারবে। সেজন্য আমাদের ধারাবাহিকভাবে জাদুঘর স্থাপনের কাজ সম্পন্ন করতে হবে ।

সাংবাদিক আলীউর রহমান বলেন, জনগণ প্রতিবাদ করেছে। সাংবাদিকরা তা সঠিকভাবে তুলে ধরায় প্রশাসন এগিয়ে এসেছে। সাংবাদিকরা এই ধারা অব্যাহত রাখবে।

আনন্দ শোভাযাত্রা চেরাগী পাহাড় থেকে শুরু হয়ে চট্টগ্রাম প্রেসক্লাব ঘুরে জেএমসেন ভবনের সামনে গিয়ে শেষ হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নব নির্বাচিত পাঁচজন কমিশনার জহরলাল হাজারী, শৈবাল দাশ সুমন, পুলক খাস্তগীর, রুমকি সেনগুপ্ত ও নিলু নাগ এসময় বক্তব্য দেন।

আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম, আনোয়ারা বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, অনুকূলচন্দ্র ঠাকুর সেবাশ্রম,  ছাত্র যুব ঐক্য পরিষদ, পটিয়া প্রীতিলতা ট্রাস্ট, বোয়ালখালী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র,ভিডিওচিত্র, অডিও কনটেন্ট, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।