1. admin@newskachua.com : newskachua.com :
  2. mohsinjournalist3@gmail.com : moshin hossain : moshin hossain
  3. rasel@newskachua.com : news kachua : news kachua
  4. shujan@newskachua.com : news chua : news chua
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাসপোর্ট অফিসে দালালের দুষ্টচক্র বাংলার আনাছে-কানাছে ছেয়ে গিয়েছে ট্র্যাভেল এজেন্সির কচুয়ায় ৭০ পিস ইয়াবা সহ দুই ব্যবসায়ী গ্রেফতার কচুয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত- ১, থানায় অভিযোগ কচুয়ায় মারামারি মামলা ইউপি সদস্য আলমগীর হোসেন গ্রেফতার কচুয়ার পৌর আ.লীগের সাধারন সম্পাদকের পিতা আর নেই! দাফন সম্পন্ন করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন কচুয়া দুই ওসি কচুয়ায় রহমত উল্যাহ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ কচুয়ায় বোরো ধানে স্বপ্ন দেখছেন কৃষকরা বিএনপি নেতা অ্যাড. মুজাম্মেল হোসেনের ইন্তেকাল করোনা মোকাবেলায় ওসি শাহজাহান কামালের ভূমিকা প্রশংসানীয়

চট্টগ্রামে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সুদমুক্ত ঋণ বিতরণ

মোঃ শহিদুল ইসলাম (শহিদ)
  • প্রকাশিত: সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৮ বার পড়া হয়েছে

নিউজ কচুয়া-

চট্টগ্রামঃ

দাতাসংস্থা সিডিডি ও সিবিএম এর সহযোগিতায় যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) পরিচালিত এইচআর পিবিডি প্রকল্পের আওতায় কর্ম এলাকা নগরীর ৩৩ ও ৩৪নং ওয়ার্ডে  প্রতিবন্ধী ব্যক্তিদের সংগঠন এপেক্স বডির সফল এডভোকেসীর ফলে জেলা সমাজসেবা কার্যালয়০১ হতে বিভিন্ন ক্ষুদ্র ব্যবসা পরিচালনার লক্ষ্যে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সুদমুক্ত ঋণ বিতরণ করা হয়।

১ ফেব্রুয়ারি সোমবার  মোমিন রোডস্থ শহর সমাজসেবা অফিসের ৩৪নং ওয়ার্ড হতে ক্ষুদ্র ব্যবসা পরিচালনার লক্ষ্যে ১০জন সহ মোট ১৫জন প্রতিবন্ধী ব্যক্তিকে এককালীন ২০,০০০/- টাকা করে মোট ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা সুদমুক্ত ঋণ বিতরণ করা হয়। ঋণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহর সমাজসেবা কর্মকর্তা   যোবায়ের আলম, ৩৪নং ওয়ার্ড পৌর কর্মকর্তা  মাহাবুব আলম প্রমুখ।

ঋণ গ্রহণকারী প্রতিবন্ধী ব্যক্তিগণ মাছের ব্যবসা, টেইলারিং, কাপড়ের ব্যবসা, মুরগির ব্যবসায়বিনিয়োগকরবেন।

এ প্রসঙ্গে জেএসইউএস-এর সামাজিক উন্নয়ন কর্মসূচীর প্রোগ্রাম ম্যানেজার আরিফুর রহমান বলেন, বিগত ২০১০ সাল থেকে (পিএইচআরপিবিডি) প্রকল্পের উদ্যোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৩ নং পাথরঘাটা ও ৩৪ নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ডে প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতাবৃদ্ধি, প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার প্রতিষ্ঠা, স্বসহায়ক দল গঠন, গুরুতর মানসিক সমস্যাগ্রস্থ ব্যক্তিদের চিহ্নিতকরণ এবং বিনামূল্যে ঔষধ প্রদানসহ নানামূখী কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।

 

প্রকল্পের আওতায় প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে গঠিত এপেক্স বডির এডভোকেসীর ফলে আজ ১৫ জন প্রতিবন্ধী ব্যক্তি বিনাসুদে ঋণ গ্রহণ করেছে।
আমরা প্রত্যাশা করি, এ ঋণ  কাজে লাগিয়ে প্রতিবন্ধী ব্যক্তিবর্গ তাদের অবস্থা ও অবস্থানের ইতিবাচক পরিবর্তন ঘটাবে। সেই সাথে এ উদ্যোগে সর্বাত্মক সহযোগিতা করার জন্য জনাব যোবায়ের আলম স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশকরছি,

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র,ভিডিওচিত্র, অডিও কনটেন্ট, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।