1. admin@newskachua.com : newskachua.com :
  2. mohsinjournalist3@gmail.com : moshin hossain : moshin hossain
  3. rasel@newskachua.com : news kachua : news kachua
  4. shujan@newskachua.com : news chua : news chua
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাসপোর্ট অফিসে দালালের দুষ্টচক্র বাংলার আনাছে-কানাছে ছেয়ে গিয়েছে ট্র্যাভেল এজেন্সির কচুয়ায় ৭০ পিস ইয়াবা সহ দুই ব্যবসায়ী গ্রেফতার কচুয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত- ১, থানায় অভিযোগ কচুয়ায় মারামারি মামলা ইউপি সদস্য আলমগীর হোসেন গ্রেফতার কচুয়ার পৌর আ.লীগের সাধারন সম্পাদকের পিতা আর নেই! দাফন সম্পন্ন করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন কচুয়া দুই ওসি কচুয়ায় রহমত উল্যাহ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ কচুয়ায় বোরো ধানে স্বপ্ন দেখছেন কৃষকরা বিএনপি নেতা অ্যাড. মুজাম্মেল হোসেনের ইন্তেকাল করোনা মোকাবেলায় ওসি শাহজাহান কামালের ভূমিকা প্রশংসানীয়

দ্বিতীয় বার্ষিক তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত, ইপিজেড থানা আলিনগরে

মোঃ শহিদুল ইসলাম (শহিদ)
  • প্রকাশিত: বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২৭ বার পড়া হয়েছে
 চট্টগ্রামঃ

ইপিজেড থানাধীন বন্দরটিলা কাঁচা বাজারের পিছনে আলিশাহ নগরে অবস্থিত, ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হযরত আবু বক্কার (রাঃ) ইসলামিক কিন্ডারগার্ডেন ও এলাকাবাসীর উদ্যোগে, ২য় বার্ষিক তাফসিরুল কোরআন মাহফিল ৯ই  ফেব্রুয়ারি ২০২১ইং রোজ মঙ্গলবার বাদে আছর, আলিশাহ  নগর এলাকার মাঠে অনুষ্ঠিত মাদ্রাসার পরিচালনায় ক্বারী মোঃ আব্দুর রহিম ও মাহফিল পরিচালনায় মোহাম্মদ সরোয়ার, হোসেনের এবং ক্বারী মোঃ আব্দুর রহিমের সভাপতিত্বে  মাহফিল অনুষ্ঠিত হয়, উক্ত মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে কোরআন ও হাদিস থেকে গুরুত্বপূর্ণ আলোচনা করেন মুক্তি হাবিবুর রহমান মিসবাহ (কুয়াকাটা) মুহতামিম, মারকাযুত,তাকওয়া, ইসলামিক, রিসার্চ সেন্টার ঢাকা, বিশেষ বক্তা, হিসেবে উপস্থিত থেকে কোরআন-হাদিসের আলোকে আলোকিত করে আলোচনা করেন মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী সহ-সভাপতি, বাংলাদেশ, কোরআন শিক্ষা, বোর্ড, চট্টগ্রাম বিভাগ।

চট্টগ্রাম থেকে আগত সম্মানিত ওলামায়ে কেরাম গন যথাক্রমে মাওলানা খোবাইব বিন তৈয়ব, দা. বা. মহাপরিচালক, জিরি মাদ্রাসা চট্টগ্রাম আলহাজ্ব মাওলানা রফিকুল ইসলাম সাহেব ,খতিব, আলিশাহ্ জামে মসজিদ বন্দরটিলা চট্টগ্রাম, হযরত মাওলানা, জিয়াউল হক নোমানী খতিব, দারুচ্ছালাম, জামে মসজিদ বন্দরটিলা চট্টগ্রাম, সহ বিভিন্ন জেলা থেকে আগত অনেক আলেম ওলামাগণ ।
মাহফিলে ওয়াজ শুনতে চট্টগ্রাম জেলার দূর দূরান্ত বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মুসলমান উপস্থিত ছিলেন,বক্তারা কোরআন ও হাদিসের আলোকে আলোকিত করে আলোচনা করে বলেন মুসলমানদের ১ম কাজ হচ্ছে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা নামাজ পড়লে সকল বালা-মুসিবত থেকে রেহাই পাবে, ইহকালে যেমন শান্তি,পরকালে ও তেমন শান্তি রয়েছে খারাপ কাজ থেকে বিরত রাখে এতে আরো বলেন দেশ থেকে অপরাধমুক্ত ও ন্যায় নীতি প্রতিষ্ঠার জন্য নামাজের ভূমিকা অপরিসীম।
দেশে তখনই শান্তি আসবে  মানুষ যখন আনুগত্য করবে, প্রতিটি কাজে আল্লাহ ও রাসূল(সাঃ)কে স্মরণ করতে হবে মৃত্যুর জন্য সদা প্রস্তুত থাকতে হবে। কারণ মৃত্যুর স্বাদ সকলের গ্রহণ করতে হবে, কখন আসবে কার মরণ কোন হিসাব নেই আরো বিভিন্ন বক্তারা কোরআন ও হাদিস থেকে হেদায়েতের জন্য বিভিন্ন আলোচনা করে সকলকে সঠিক পথে চলার নসিহত করে সবশেষে আখেরি মোনাজাত করে মাহফিল সমাপ্ত করেন,
2 Attachments

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র,ভিডিওচিত্র, অডিও কনটেন্ট, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।