1. admin@newskachua.com : newskachua.com :
  2. mohsinjournalist3@gmail.com : moshin hossain : moshin hossain
  3. rasel@newskachua.com : news kachua : news kachua
  4. shujan@newskachua.com : news chua : news chua
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাসপোর্ট অফিসে দালালের দুষ্টচক্র বাংলার আনাছে-কানাছে ছেয়ে গিয়েছে ট্র্যাভেল এজেন্সির কচুয়ায় ৭০ পিস ইয়াবা সহ দুই ব্যবসায়ী গ্রেফতার কচুয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত- ১, থানায় অভিযোগ কচুয়ায় মারামারি মামলা ইউপি সদস্য আলমগীর হোসেন গ্রেফতার কচুয়ার পৌর আ.লীগের সাধারন সম্পাদকের পিতা আর নেই! দাফন সম্পন্ন করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন কচুয়া দুই ওসি কচুয়ায় রহমত উল্যাহ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ কচুয়ায় বোরো ধানে স্বপ্ন দেখছেন কৃষকরা বিএনপি নেতা অ্যাড. মুজাম্মেল হোসেনের ইন্তেকাল করোনা মোকাবেলায় ওসি শাহজাহান কামালের ভূমিকা প্রশংসানীয়

মানুষের জন্য কাজের মধ্যে আমি তৃপ্তি খুঁজে পাই : ইঞ্জি. জসীম উদ্দিন

মোঃ মহসিন হোসাইন
  • প্রকাশিত: সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৮৪ বার পড়া হয়েছে
ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন

নিউজ কচুয়া

জাপান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ জাপান শাখার সভাপতি, মানবতার ডাক সামাজিক সংগঠনের প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় সে তাঁর হাতে মুক্তিযোদ্ধাদের খাবার, পানি এবং বিভিন্ন ধরনে সহযোগিতা করেন, স্বাধীনতার পরও থেমে থাকেনি তাঁর সেই হাত।

দীর্ঘ কর্মজীবনে সব সময়ই সহকর্মীদের, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সততা ও সাহসিকতার সঙ্গে দেশের কল্যাণে কাজ করেন এই অকুতোভয় সৈনিক। দুর্নীতির সঙ্গে নিজে যেমন কখনও আপস করেননি, তেমনি তার সন্তানদের দিয়েছেন একই দীক্ষা।

ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন থেকে জানতে চাইলে তিনি বলেন, ‘আমার মূলমন্ত্র মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করা, স্বাধীনতার পক্ষের শক্তি হিসেবে কাজ করা। কারণ ৫০ বছর আগে আমরা কী অবস্থায় ছিলাম আর আজ আমাদের কী অবস্থান। এ দেশ স্বাধীন করে আমাদের উপহার দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশের মানুষ বঙ্গবন্ধুর কাছে ঋণী। আমি এবং আমার পরিবারের সদস্যরা বঙ্গবন্ধু ও তার পরিবারের কাছে ঋণী। দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের কাছে প্রমাণ করেছেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। তাঁর এ উন্নয়ন কর্মকা-ে আমি শরিক হতে চাই। সরকারের উন্নয়ন কর্মকা-কে এগিয়ে নিতে চাই।’

তিনি বলেন, আমরা পৃথিবীতে সবাই এসেছি খালি হাতে, যেতেও হবে খালি হাতে। কিন্তু যদি ভালো কাজ করি, মানুষ যুগ যুগ ধরে মনে রাখবে। সারা জীবন প্রশংসা করবে। অপরদিকে খারাপ কাজ করলে তাকে গালিই দেবে। সবাইকে দেশ গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন আমরা সবাই দেশের জন্য কাজ করি, জনগণের জন্য কাজ করি। সবাই মিলে দেশটাকে গড়ে তুলি। একটি উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করি। জীবনের শুরু থেকে মানুষের সেবা করে যাচ্ছি। যতদিন বেঁচে থাকব, এই সেবা করে যাব।

ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন বলেন, মানুষের জন্য সবকিছুর আয়োজন করা আল্লাহরই দায়িত্ব। ভাগ্য নির্ধারণ করেন একমাত্র আল্লাহ। আর মানুষের দায়িত্ব হল কাজ করে যাওয়া। তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, কাউকে ঠকিয়ে বা কারও সঙ্গে প্রতারণা করে পৃথিবীতে কেউ কোনো দিন ভালো থাকতে পারেনি। ইতিহাস বলে, কাউকে ঠকিয়ে কিছু সময়ের জন্য আনন্দে থাকা যায়। কিন্তু অন্যায়ভাবে কাউকে ঠকানো হলে তার রেজাল্ট আপনি অবশ্যই পাবেন। আর এই বিষয়টি মনে রেখেই সকাল থেকে রাত পর্যন্ত আমি কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, এলাকাবাসীর পাশে থেকে কাজ করাই আমার কর্তব্য। এখানে আমি ছোট থেকে বড় হয়েছি। জীবনের অনেক স্মৃতি আজও মনে পড়ে। তাই আমার চাঁদপুর-১ আসন (কচুয়া)র মানুষের জন্য যে কোনো ভালো কাজে আমি সর্বদা সহযোগিতা করব। আল্লাহ আমাকে এবং আমার পরিবারকে অনেক ভালো রেখেছেন। এখন মানুষের কল্যাণে কাজ করতে চাই। মানুষের জন্য কাজের মধ্যে আমি তৃপ্তি খুঁজে পাই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র,ভিডিওচিত্র, অডিও কনটেন্ট, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।