1. admin@newskachua.com : newskachua.com :
  2. mohsinjournalist3@gmail.com : moshin hossain : moshin hossain
  3. rasel@newskachua.com : news kachua : news kachua
  4. shujan@newskachua.com : news chua : news chua
শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৪০ অপরাহ্ন

কচুয়ায় শাজুলিয়া দরবার শরীফের ২ দিনব্যাপি বার্ষিক মাহফিল আজ থেকে শুরু

নিউজ কচুয়া
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৩ বার পড়া হয়েছে
ছবি: শাজুলিয়া দরবার শরীফের ২ দিনব্যাপি বার্ষিক মাহফিলের গেইট।

নিউজ কচুয়া

অলীয়ে কামেল হযরতুল আল্লামা আবুল হাসান শাহ মুহাম্মাদ ফায়েজ উল্লাহ শাজুলি (রহ.) প্রতিষ্ঠিত শাজুলিয়া দরবার শরীফের আগামি ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী বার্ষিক মাহফিল অনুষ্ঠিত হবে। কচুয়া উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের দহুলিয়া গ্রামে অবস্থিত দরবার শরীফে বার্ষিক মাহফিল অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে প্যান্ডেল তৈরি, সাউন্ড সিস্টেমসহ মাহফিলের সকল প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন দরবার শরীফ কর্তৃপক্ষ। দু’দিনের মাহফিলে বাংলাদেশসহ এশিয়া মহাদেশের আন্তর্জাতিক মানের প্রখ্যাত আলেমগণ, পীর মাশায়েখ ও ওলামায়ে কেরাম শাজুলিয়া তরিকত, বাংলাদেশ ও সারাবিশ্বের মুসলিম উম্মাহর সমৃদ্ধি কামনা করে গুরুত্বপূর্ণ বয়ান রাখবেন।

বাংলাদেশের বিভিন্ন এলাকার হাজার হাজার মুরিদীন ও ধর্মপ্রাণ মুসলমান মাহফিলে উপস্থিত থাকার কথা রয়েছে। মাহফিলে সভাপতিত্ব ও আখেরি মোনাজাত পরিচালনা করবেন দরবার শরীফের পীর আবুল হাসান শাহ মুহাম্মাদ রুহুল্লাহ শাজুলি। নায়েবে মোন্তাজেম হিসেবে উপস্থিত থাকবেন পীরজাদা শাহ মুহাম্মাদ নূরুল্লাহ শাজুলি।

প্রতি বছরের ন্যায় এবারও মাহফিল উপলক্ষে খতমে কুরআন, অজিফায়ে হিজবুল বাহার ও অজিফায়ে দালায়িলুল খায়রাত পাঠ, শাজুলিয়া যুব কাফেলা ও শিল্পীগোষ্ঠী কর্তৃক ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, তা’লিমে জিকর, হিফজ সমাপনকারী ছাত্রদের পাগড়ি ও উপহার প্রদান, মরহুম হযরত ফায়েজ উল্লাহ শাজুলির (রহ.) জীবন ও কর্ম শীর্ষক আলোচনার আয়োজন করা হয়েছে। তাছাড়া বার্ষিক মাহফিল উপলক্ষে বিনামূল্যে রক্তের গ্রুপ ও ডায়াবেটিস পরীক্ষার ব্যবস্থা রয়েছে। ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাদ ফজর পবিত্র কুরআন তেলাওয়াত ও তালেমে জিকিরের মধ্য দিয়ে বার্ষিক মাহফিল শুরু হয়ে ২০ ফেব্রুয়ারি শনিবার বাদ ফজর পীর সাহেব হুজুরের আখেরী মোনাজাত এবং তাবারুক বিতরণের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হবে। আখেরি মোনাজাতে পীর সাহেব বাংলাদেশ ও বিশ্বের শান্তির জন্য এবং বিশ্ব মানবতার ইহ ও পরকালীন মুক্তির জন্য বিশেষ দোয়া করবেন।

মাহফিলে শাজুলিয়া তরীকা ও দরবার শরীফের সকল মুরিন, মুহিব্বীন এবং সর্বস্তরের জনসাধারণকে উপস্থিত হয়ে দুনিয়া ও আখেরাতে মহা সাফল্য লাভ করার জন্য দরবার শরীফের পক্ষ থেকে বিশেষভাবে আহ্বান করা হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র,ভিডিওচিত্র, অডিও কনটেন্ট, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।