1. admin@newskachua.com : newskachua.com :
  2. mohsinjournalist3@gmail.com : moshin hossain : moshin hossain
  3. rasel@newskachua.com : news kachua : news kachua
  4. shujan@newskachua.com : news chua : news chua
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৬:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাসপোর্ট অফিসে দালালের দুষ্টচক্র বাংলার আনাছে-কানাছে ছেয়ে গিয়েছে ট্র্যাভেল এজেন্সির কচুয়ায় ৭০ পিস ইয়াবা সহ দুই ব্যবসায়ী গ্রেফতার কচুয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত- ১, থানায় অভিযোগ কচুয়ায় মারামারি মামলা ইউপি সদস্য আলমগীর হোসেন গ্রেফতার কচুয়ার পৌর আ.লীগের সাধারন সম্পাদকের পিতা আর নেই! দাফন সম্পন্ন করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন কচুয়া দুই ওসি কচুয়ায় রহমত উল্যাহ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ কচুয়ায় বোরো ধানে স্বপ্ন দেখছেন কৃষকরা বিএনপি নেতা অ্যাড. মুজাম্মেল হোসেনের ইন্তেকাল করোনা মোকাবেলায় ওসি শাহজাহান কামালের ভূমিকা প্রশংসানীয়

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার অবদান” শীর্ষক সেমিনার ও আলোচনা সভা

মোঃ শহিদুল ইসলাম (শহিদ)
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৫৩ বার পড়া হয়েছে
 চট্টগ্রামঃবাংলাদেশের নারীরা আজ অনেক ক্ষেত্রে ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছে। যে দেশে একসময় নারীরা ঘরের বাইরে যাওয়া দুঃসাধ্য ও দুরুহ ব্যাপার ছিল আজ সে দেশের নারীরা ঘরে-বাইরে সর্বক্ষেত্রে নেতৃত্বের আসনে। দেশের এমন কোন জায়গা নেই, যেখানে নারীর পদচারণা ও সফলতা নেই। আজ বাঙালি নারী মানে জয়ধ্বনি ও জয়রত। বলতে গেলে নারীর ক্ষমতায় ও অগ্রযাত্রায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অবদান অনন্য ও অনস্বীকার্য। চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত বিশ্ব নারী দিবসের আলোচনায় বক্তারা একথা বলেন।

জাতীয় স্বেচ্ছাসেবী সংগঠন ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিল ও মানবাধিকার বিষয়ক সংগঠন ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় শাখার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও বিশ্ব নারী দিবস ২০২১ উদ্যাপন উপলক্ষে “নারীর ক্ষমতায়ন ও অগ্রযাত্রা এবং বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অবদান” শীর্ষক সেমিনার ও আলোচনা সভা আজ ১৫ মার্চ বিকাল ৫টায় নগরীর চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক, বিশিষ্ট প্রাবন্ধিক ও কলামিস্ট অধ্যাপক ববি বড়–য়া।
বিশেষ অতিথি ছিলেন চকবাজার কাপাসগোলা ইউনিট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম রহমান, ওয়াজেদিয়া উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা মোহাম্মদ মাহবুবুর রহমান, ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন আরা বেগম। ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক স.ম. জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মোহাম্মদ হাসান মুরাদ। সম্মাননা প্রাপ্ত সফল নারীদের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সহ-সভাপতি সৈয়দা সাহেদা সুলতানা, বুড়িশ্চর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুসরাত জাহান, চকবাজার ওয়ার্ড মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জিন্নাত সেলিম রিক্তা, ৩নং ওয়ার্ড মহিলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক লাকী আক্তার, ইতিহাস ৭১’র টিভির প্রকাশক ও সম্পাদক প্রকৌশলী দিলু বড়–য়া জয়িতা, রঙ্গন ফ্যাশন বিডির সিইও হৈমন্তি আক্তার, বীমা কর্মী মাছুমা কামাল আঁখি, নারী নেত্রী সাজেদা বেগম সাজু, ঈগল টিভির পরিচালক সাথী কামাল।
সভায় বক্তারা বলেন, নারী আজ বাঙালির ইতিহাস। নারী আজ আর অবহেলার পাত্র নয়। নারী এখন ইতিহাস গড়ার সুতিকাগার। আজ বাংলাদেশের নারীর ক্ষমতায়ন ও অগ্রযাত্রা দেখে বিশ্ববাসী অবাক। অনন্য উচ্চতায় আজ বাঙালি নারীর ক্ষমতায়ন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার যাদুকরি স্পর্শে আজ বাঙালি নারীরা বীরদর্পে এগিয়ে যাচ্ছে সফলতার শীর্ষে। সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ফাতেমা আক্তার ডলি, জোছনা আক্তার, আঁচল চক্রবর্তী, মো: গোলাম রহমান, চিনু রুদ্র, হাবিবুর রহমান, ইউচুপ আলী, এডভোকেট মো. ইউনুচ, আবুল হাসেম, হাজী ইউনুচ মিয়া সওদার, কবি সজল দাশ, পারভীন চৌধুরী, সোনিয়া আক্তার, তাওছিফ রহমান, আজগর আলী, মো. রাসেল, শিবু কান্তি শীল, রহিম পারভেজ, মো. ইমাম হোসেন রাসেল, রোহান আরা, মো. কামাল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে বিশ্ব নারী দিবস উপলক্ষে নগরের ওয়াজিদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রোহান আরাকে এক বছরের শিক্ষা ব্যয় বাবদ ৫ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র,ভিডিওচিত্র, অডিও কনটেন্ট, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।