1. admin@newskachua.com : newskachua.com :
  2. mohsinjournalist3@gmail.com : moshin hossain : moshin hossain
  3. rasel@newskachua.com : news kachua : news kachua
  4. shujan@newskachua.com : news chua : news chua
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৭:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাসপোর্ট অফিসে দালালের দুষ্টচক্র বাংলার আনাছে-কানাছে ছেয়ে গিয়েছে ট্র্যাভেল এজেন্সির কচুয়ায় ৭০ পিস ইয়াবা সহ দুই ব্যবসায়ী গ্রেফতার কচুয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত- ১, থানায় অভিযোগ কচুয়ায় মারামারি মামলা ইউপি সদস্য আলমগীর হোসেন গ্রেফতার কচুয়ার পৌর আ.লীগের সাধারন সম্পাদকের পিতা আর নেই! দাফন সম্পন্ন করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন কচুয়া দুই ওসি কচুয়ায় রহমত উল্যাহ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ কচুয়ায় বোরো ধানে স্বপ্ন দেখছেন কৃষকরা বিএনপি নেতা অ্যাড. মুজাম্মেল হোসেনের ইন্তেকাল করোনা মোকাবেলায় ওসি শাহজাহান কামালের ভূমিকা প্রশংসানীয়

ইঞ্জিনিয়ার জসীম স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে এলাকায় শিক্ষার আলো চারিদিকে ছড়িয়ে পড়বে : প্রফেসর মুহাম্মদ আবু হানিফ খান

মোঃ মহসিন হোসাইন
  • প্রকাশিত: শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ২২২ বার পড়া হয়েছে
ছবিঃ ইঞ্জিনিয়ার জসীম স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করার লক্ষ্যে মতবিনিময় সভায় অতিথিবৃন্দ।

“শিক্ষা জাতির মেরুদন্ড” কথাটি সর্বজন স্বীকৃত। অন্য দিকে জাতীয় জীবনে সার্বিক উন্নয়নের পূর্বশর্ত শিক্ষা। এই প্রতিপাদ্যকে সামনে রেখে কচুয়া উপজেলার পাথৈর ইউনিয়নের মধুপুর বাজারস্থ জসীম টাওয়ার প্রকল্পে ইঞ্জিনিয়ার জসীম স্কুল এন্ড কলেজ প্রতিষ্টার লক্ষ্যে শনিবার (৩ এপ্রিল) বিকেলে এলাকাবাসীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সাচার ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক ও বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারন সম্পাদক আবু ইউছুফ সরকার পবনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- দি ইউনিভার্সিটির অব কুমিল্লার পিএইচডি ফেলো ও স্কলার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক প্রফেসর মুহাম্মদ আবু হানিফ খান।

তিনি তাঁর বক্তব্যে বলেন, যোগ্য মানুষ হতে চাইলে শিক্ষার বিকল্প কিছুই নাই। সঠিক শিক্ষা নিলে বেকারত্ব থাকার থাকার কোন সম্ভাবনা নেই। শিক্ষা ছাড়া বর্তমান বিশ্বে নিজেকে প্রতিষ্ঠিত করা সম্বব নয়। ইঞ্জিনিয়ার জসীম স্কুল এন্ড কলেজ প্রতিষ্টার মাধ্যমে এলাকায় শিক্ষার আলো চারিদিকে ছড়িয়ে পড়বে। যে প্রতিষ্ঠানের মাধ্যমে সমাজে শিক্ষার পরিধি ক্রমান্বয়ে বৃদ্ধি পাবে। শিক্ষার মাধ্যমে একটি সমাজ ও একটির রাষ্ট্রের উন্নয়ন করা সম্ভব।

মতবিনিময় সভায় উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, দি ইউনিভার্সিটির অব কুমিল্লার বোর্ড অব স্টাস্টিজের সেক্রেটারি জেনারেল প্রফেসর এ.জে.এম বেলাল উদ্দিন।

তিনি তার বক্তব্যে বলেন, প্রকৃত শিক্ষায় আমাদের সন্তানদের গড়ে তুললে চাকুরী না পেলেও নিজেকে একজন দক্ষ কর্মী হিসেবে সমাজে প্রতিষ্ঠিত হতে পারবে। শিক্ষা নিয়ে বিদেশ গেলে চাকুরীর অভাব থাকবে না। কচুয়া উপজেলার মধুপুর গ্রামে পিছিয়ে পড়া শিক্ষা এখন সময়ের দাবী হয়ে উঠেছে। সকলের সহযোগিতা পেলে ইঞ্জিনিয়ার জসীম স্কুল এন্ড কলেজ অন্যান্য মানসম্মত কলেজের ন্যায় এটিও একটি আধুনিক মানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পাবে।

ক্রিয়া ভাষ্যকার মোঃ কবির হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ইসলামিক ফাউন্ডেশনের কারিকুলাম বিশেষজ্ঞ ও গবেষক ড. মোহাম্মদ লোকমান হাকিম, প্রাইম এশিয়া ইউনিভার্সিটির ট্যুরিজম বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এ আর খান, বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্টাতা সভাপতি হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী।

এছাড়াও বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি মাওলানা আব্দুর নুর, স্থানীয় ইউপি মেম্বার মোঃ ছিদ্দিকুর রহমান, আব্দুল মোতালেব ও মধুপুর বাজার ব্যবসায়ী আহমেদ সজিব বক্তব্য রাখেন।

মতবিনিময় সভা শেষে উপস্থিতি সকলের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র,ভিডিওচিত্র, অডিও কনটেন্ট, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।