1. admin@newskachua.com : newskachua.com :
  2. mohsinjournalist3@gmail.com : moshin hossain : moshin hossain
  3. rasel@newskachua.com : news kachua : news kachua
  4. shujan@newskachua.com : news chua : news chua
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাসপোর্ট অফিসে দালালের দুষ্টচক্র বাংলার আনাছে-কানাছে ছেয়ে গিয়েছে ট্র্যাভেল এজেন্সির কচুয়ায় ৭০ পিস ইয়াবা সহ দুই ব্যবসায়ী গ্রেফতার কচুয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত- ১, থানায় অভিযোগ কচুয়ায় মারামারি মামলা ইউপি সদস্য আলমগীর হোসেন গ্রেফতার কচুয়ার পৌর আ.লীগের সাধারন সম্পাদকের পিতা আর নেই! দাফন সম্পন্ন করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন কচুয়া দুই ওসি কচুয়ায় রহমত উল্যাহ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ কচুয়ায় বোরো ধানে স্বপ্ন দেখছেন কৃষকরা বিএনপি নেতা অ্যাড. মুজাম্মেল হোসেনের ইন্তেকাল করোনা মোকাবেলায় ওসি শাহজাহান কামালের ভূমিকা প্রশংসানীয়

করোনা মোকাবেলায় ওসি শাহজাহান কামালের ভূমিকা প্রশংসানীয়

নিউজ কচুয়া
  • প্রকাশিত: মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ৮১ বার পড়া হয়েছে
ছবি: মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল ফাইল ফটো| 

নিউজ কচুয়া॥

করোনায় দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার করোনা সংক্রমন সামাল দিতে নিষেধাজ্ঞ আরোপ করেছেন, ৩১ মার্চ (১৭ চৈত্র) থেকে ৭দিন ব্যাপী শুরু হতে যাওয়া চাঁদপুর জেলার মতলব উত্তর বেলতলি বদরপুর লেংটার মেলা। তার আগ থেকে দেশের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা শাহ সোলেমান (র.) মাজার জিয়ারতের উদ্দেশ্যে ছুটে আসছে। দর্শনার্থী ঠেকাতে তৎপর মতলব উত্তর থানা পুলিশ।

গত বুধবার দিনভর বদরপুর শাহ সোলেমান (র.) মাজার এলাকার চতুর্দিকের রাস্তার মোড়ে মোড়ে পুলিশ ডিউটিরত থেকে নিরলস পরিশ্রমে মেলাকে বন্ধ করার জন্য গত কয়েক দিন যাবৎ কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন ওসি শাহজাহান কামালের নেতৃত্বে অর্ধশত পুলিশ ফোর্স কর্তব্যরত আছেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওসি শাহজাহান কামাল বলেন- করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে মতলব উত্তরকে করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা করার জন্য প্রশাসন এ উদ্যোগ গ্রহণ করে। শাহ্ সোলেমান লেংটার আশে পাশে কড়া নিরাপত্তার মাধ্যমে দায়িত্ব পালন করে যাচ্ছি এবং কোন লোকজন যাতে মাজারের ভিতরে প্রবেশ করতে না পারে সে দিক থেকে কড়া নজরদারি রাখা হয়েছে। এ কাজে জেলা পুলিশ লাইন থেকে অতিরিক্ত ৩০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এ মেলায় প্রতি বছর ১০- ১২ লক্ষ ভক্তের সমাগম হয়। এত লোকজন ঠেকাতে আমি এবং আমার পুলিশ প্রশাসন হিমশিম খেতে হচ্ছে। আমি আপনাদের মাধ্যমে এলাকার জনসাধারনকে বলতে চাই করোনার দিত্বীয় ঢেউ মোকাবেলা করতে হলে ঘরে থাকুন সুস্থ থাকুন, অতি প্রয়োজনে মাস্ক ছাড়া ঘর থেকে বের হবেন না।

উল্লেখ্য শাহাজাহান কামাল এর আগে তিনি এই থানাতেই ওসি (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করেছেন।
এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়- এই মহামারী দিয়ে লেংটা মেলা নিষেধাজ্ঞা জারি করায় আমরা অত্যান্ত খুশি ধন্যবাদ জানাই এ থানার ওসি শাহাজাহান কামালকে, কারন আমরা দেখছি তিনি দিন রাত কঠোর প্ররিশ্রম করে মেলায় আসা ভক্তদের বুঝিয়ে বাড়িয়ে ফিরিয়ে দিচ্ছে এবং লোকজনকে করোনার ভাইরাসের ভয়াবহতা তুলে ধরে ব্রিফিং দিয়ে যাচ্ছেন।
ইতিমধ্যে করোনা মহামারীর কারণে সরকার ১৮টি নির্দেশনা দিয়েছেন এবং ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত ৭ দিন ব্যাপি দেশ ব্যাপি লকডাউনের ঘোষনা করা হয়েছে। নির্দেশনা বাস্তবায়নে উপজেলা প্রশাসনের ও থানা পুলিশের তৎপরতা লক্ষণীয়।

উল্লেখ্য, সোলেমান লেংটার বোনের বাড়ী বদরপুরে মাজারটি অবস্থিত। ১৩২৫ বাংলা সনের ১৭ চৈত্র শাহ্ সূফী সোলেমান লেংটা তার বোনের বাড়ি বদরপুর গ্রামে মৃত্যুবরণ করলে সেখানে কবর দিয়ে মাজার স্থাপন করা হয়। প্রতি বছর চৈত্র মাসের ১৭ তারিখে তার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ৭দিন ব্যাপী ওরশ অনুষ্ঠিত হয়ে থাকে এবং মেলা বসে। ওরসকে কেন্দ্র করে কয়েক কিলোমিটার জুড়ে মেলায় বসে রকমারি দোকান ও বিভিন্ন এলাকা থেকে আসা ভক্তদের আস্তানা।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র,ভিডিওচিত্র, অডিও কনটেন্ট, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।