1. admin@newskachua.com : newskachua.com :
  2. mohsinjournalist3@gmail.com : moshin hossain : moshin hossain
  3. rasel@newskachua.com : news kachua : news kachua
  4. shujan@newskachua.com : news chua : news chua
শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৪০ অপরাহ্ন

অধ্যক্ষ জালাল চৌধুরীর ৩৪ বছর পরে অবসর গ্রহণ

মো: রাছেল
  • প্রকাশিত: সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২৮ বার পড়া হয়েছে

মো: রাছেল,কচুয়া॥

চাঁদপুরের কচুয়ার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহ্ মো: জালাল উদ্দিন চৌধুরী প্রায় ৩৪ বছরের শিক্ষকতা জীবন শেষে গত শনিবার সফলতা, সততা নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে কর্মজীবনের অবসর গ্রহন করেন।

তিনি কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ হিসেব ২৪এপ্রিল শেষ কর্ম-দিবস পালন করেছেন। অধ্যক্ষ জালাল চৌধুরী দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স মাষ্টার্স শেষ করে ১৯৮৭ সালে বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাকালীন সময়ে প্রভাষক হিসেবে নিয়োগ পেয়ে শিক্ষকতা জীবন শুরু করেন।

পরবর্তীতে ঐ কলেজ থেকেই তিনি সহকারী অধ্যাপক হিসাবে পদোন্নতি পান এবং সর্বশেষ ২০১২ সালে তিনি অধ্যক্ষ হিসেবে যোগ দেন কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজে। দীর্ঘ ৯ বছরেরও বেশি সময় ধরে তিনি কলেজে সুনামের সহিত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। জালাল চৌধুরীর আমলেই বিগত দু’ বছর আগে সরকারি করণ করা হয় কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজটি। তাঁর জন্ম চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নের এক সমভ্রান্ত মুসলিম পরিবারে।

অধ্যক্ষ জালাল চৌধুরী পেশায় শিক্ষক হলেও তিনি তার সুদীর্ঘ কর্ম-জীবনে সাংবাদিকতার সাথে জড়িত হন। বিশ্ববিদ্যালয় জীবনে তাঁর এক প্রিয় বন্ধুর সাপ্তাহিক একটি কাগজ দিয়ে লেখালেখি শুরু করেন তিনি। পরে চাঁদপুরে আসার পর ১৯৯১ সাল থেকে তিনি দৈনিক জনকণ্ঠের প্রতিষ্ঠাকালিন সময় থেকে চাঁদপুর জেলা প্রতিনিধি হিসেবে কাজ শুরু করেন, অদ্যাবধি পর্যন্ত তিনি কাগজটিতে পত্রিকাটিতে জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। সর্বোপরী তিনি চাঁদপুর প্রেসক্লাবের সভাপতির দায়িত্বও পালন করেছিলেন ।

রবিবার তাঁর নিজস্ব ফেজবুক আইডি থেকে এক হৃদয় বিদারক স্ট্যাটাসে তিনি তার অবসকালীন অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, আজ অবসর কালে আমি আমার কোন সহকর্মী বা সম্মানিত ব্যক্তি মহোদয়কে আমার আচারণ ও কর্মে ভূল বা ক্রটি করে থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করছি। মহান আল্লাহ আমাদের সবাইকে সুস্থ ও নিরাপদে রাখুক এবং মহামারী কোভিড-১৯ থেকে আমাদেরকে মুক্ত রাখেন।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র,ভিডিওচিত্র, অডিও কনটেন্ট, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।